সড়কের উন্নয়ন হলেও ব্রীজগুলো সরু হওয়া সুফল পাচ্ছে না গাইবান্ধার মানুষ

0
62

আফতাব হোসেন : গাইবান্ধায় অভ্যন্তরীণ সড়ক যোগাযোগ ব্যবস্থা বিগত বছরের চেয়ে বর্তমানে অনেকটাই উন্নত হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন জেলা শহরের সাথে ৭ উপজেলার প্রত্যেকটি সড়ককেই সম্প্রসারন ও সংস্কারের কাজ চলমান রয়েছে। তবে, সড়কের সাথে সংশ্লিষ্ট ব্রীজগুলো সরু ও ঝুঁকিপূর্ণ থাকায় সড়কগুলোর উন্নয়নের সুফল পাচ্ছেন না সাধারন মানুষ।

গাইবান্ধা জেলার সড়ক বিভাগের আওতায় ১৪টি সড়কে ২৪০ কিলোমিটার দীর্ঘ সড়কপথ রয়েছে। এরমধ্যে একটি জাতীয় মহাসড়কের ৩৩ কিলোমিটার বাদে ২০৭ কিলোমিটারই জেলার অভ্যন্তরণীন উপজেলা সদরের সাথে যোগাযোগের সড়কপথ।

ইতোমধ্যে গাইবান্ধা-বালাসীঘাট সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন, গোবিন্দগঞ্জ-ঘোড়াঘাট-পলাশবাড়ি সড়কের উন্নয়ন, গাইবান্ধা- সাদুল্যাপুর সড়ক সম্প্রসারণ, সুন্দরগঞ্জ- গাইবান্ধা সড়ক সংস্কার, গাইবান্ধা-সাঘাটা-ফুলছড়ি সড়ক উন্নয়ন ও সম্প্রসারণের কাজ সম্পন্ন হয়েছে।

তবে গাইবান্ধা থেকে পলাশবাড়ির মহাসড়ক পর্যন্ত সড়ক সম্প্রসারণের কাজ চলমান থাকলেও জেলা শহরের অভ্যন্তরে ফোর লেনের কাজ শুরুর পরিকল্পনা বাস্তবায়ন না হওয়ায় যানজট দেখা দিচ্ছে।

জেলার অভ্যন্তরীণ সড়কগুলো সংস্কার ও সম্প্রসারণের ফলে যোগাযোগ ব্যবস্থা উন্নত হলেও সড়কের সংযোগ ব্রীজগুলো সংস্কার ও মেরামত না করায় যানজটে সীমাহীন দুর্ভোগে সড়ক উন্নয়নে সুফল পাচ্ছে না জনগণ।

গাইবান্ধা সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদ আলনুর সালেহীন বলেন, বর্তমানে গাইবান্ধা জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা সবদিক থেকেই ভাল

গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক সম্প্রসারন ও উন্নয়নে পরিকল্পনা রয়েছে।