গাজীপুরে পুলিশের বন্দুকযুদ্ধে ডাকাত নিহত, দুই পুলিশ আহত

0
63

গাজীপুর নলজানির টিএন্ডটি এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। নিহত ওই যুবক ডাকাত দলের সদস্য বলে দাবি করছে পুলিশ। নিহত আফাজ উদ্দিন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বাসিন্দা। এসময় দুই পুলিশ কনস্টেবলসহ চারজন আহত হয়েছে।

ঘটনাস্থল থেকে আহত অবস্থায় রুবেল ও আলম নামে আরো দুইজনকে আটক করা হয়েছে। মরদেহ ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম জানান, শনিবার দিবাগত ভোর রাতে নলজানী এলাকায় অস্ত্রধারী কতিপয় ব্যক্তি ডাকাতির প্রস্তুতি নিচ্ছেন এমন খবরে পুলিশ সেখানে অভিযানে চালায়।

এসময় ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে ছুড়েতে পালাতে থাকে। এক পর্যায়ে পুলিশও পাল্টা গুলি ছুড়লে আফাজ উদ্দিন গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে এক রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল ও ডাকাতির সরঞ্জামাদি উদ্ধার এবং পালিয়ে যাওয়ার সময় আলম ও রুবেলকে পুলিশ আটক করে। তিনি আরও জানান, ডাকাতদের ধরতে গিয়ে জয়দেবপুর থানার এসআই মো. সাদেক ও কনস্টেবল হযরত আলী আহত হয়েছেন। তাদের হাসপাতালে  প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত আফাজের বিরুদ্ধে শ্রীপুর থানায় ছয়টি, কাপাসিয়া থানায় একটি, গফরগাঁও থানায় একটি এবং পাগলা থানায় চারটি ডাকাতির মামলা রয়েছে।

ওসি জানান  হতাহতরা প্রত্যেকে আন্ত: জেলা ডাকাত দলের সদস্য বলে।