গাজীপুরে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

0
46

গাজীপুরে আলাদা দু’টি স্থানে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ও বিক্ষোভের কারণে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আজ দুপুরে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের আউটপাড়া ও ঢাকা ময়মনসিংহ মহাসড়কের কলেজ গেইট এলাকায় এসব অবরোধ ও বিক্ষোভের ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ শিক্ষার্থী ও পুলিশ জানায়, আজ দুপুরে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত ও মাইগ্রেশনসহ বিভিন্ন দাবিতে সিটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীরা বিক্ষোভে নামেন। এক পর্যায়ে তারা বিক্ষোভ করে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নেয়। এসময় তারা মহাসড়কে প্রতিবন্ধকতা তৈরি করে অবরোধ সৃষ্টি করে। ফলে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘন্টা অবরোধের ফলে মহাসড়কের উভয় দিকে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। পরে পুলিশ গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়।

এদিকে, টঙ্গীর কলেজ গেইট এলাকায় সফিউদ্দিন সরকার একাডেমির এক ছাত্র সড়ক দুর্ঘটনায় আহতের জের ধরে শিক্ষার্থীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। পুরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।