ঘরের মাঠে ওয়েষ্ট ইন্ডিজের সাথে সিরিজ থেকে ছিটকে গেলেন গ্র্যান্ডহোম

0
254

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা খেল নিউজিল্যান্ড। পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম এবং প্রথম ম্যাচ খেলতে পারবেন না বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল।

ডান পায়ের হারের ইনজুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না গ্র্যান্ডহোমের। আর এজাজ এখনও তার কাফ মাসলের ইনজুরি থেকে সেরে উঠতে পারেননি।

গ্র্যান্ডহোমের বদলে টেস্ট সিরিজের জন্য দলে নেওয়া হয়েছে আরেক অলরাউন্ডার ড্যারেল মিচেলকে। এজাজের বদলে প্রথম টেস্টের জন্য ডাকা হয়েছে মিচেল স্যান্টনারকে।

তবে স্যান্টনারের টেস্ট দলের হয়ে মাঠে নামা নির্ভর করবে ফিটনেসের উপর। টেস্ট সিরিজ শুরু হওয়ার দুই দিন আগে শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ। আর তাই ক্রিকেটারের উপর চাপ পড়ার আশঙ্কা রয়েছে। অনাকাঙ্খিত কিছু না ঘটলে স্যান্টনার শেষ টি-টোয়েন্টি ম্যাচ অবশ্যই খেলবে। কারণ সেই ম্যাচের জন্যই অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে এই বাঁহাতিকেই। টেস্ট দলে যোগ দেওয়ার জন্য টি-টোয়েন্টি অধিনায়ক টিম সাউদি সেই ম্যাচ খেলবেন না।

দলে হঠাৎ আসা ইনজুরির জোড়া ধাক্কার ব্যাপারে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেন, ‘গ্র্যান্ডহোম ও এজাজের ছিটকে যাওয়াটা আমাদের টি-টোয়েন্টি স্কোয়াডেও বড় প্রভাব ফেলেছে। কেননা টি-টোয়েন্টি স্কোয়াড থেকেই টেস্টের জন্য খেলোয়াড় দিতে হচ্ছে। এমনিতেই ব্যস্ত সূচি, এখন আবার ইনজুরির ধাক্কা চ্যালেঞ্জটা বাড়িয়ে দিয়েছে।’

কিউই কোচ আরো বলেন, ‘শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ড্যারেল মিচেল ও মিচেল স্যান্টনারকে নেয়া হয়েছে। তারা শেষ ম্যাচ খেলে আবার টেস্ট স্কোয়াডের সঙ্গে যোগ দেবে। 

আগামী ২৭ নভেম্বর থেকে অকল্যান্ডে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর, হ্যামিল্টনে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ড্যারেল মিচেল, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল (মিচেল স্যান্টনার), টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।