চতুর্থবারের মতো গিনেস বুকে মাগুরার মাহামুদুল হাসান

0
499

চতুর্থবারের মতো গিনেস বুকে নাম লিখিয়েছেন মাগুরার মাহামুদুল হাসান (১৮)। এবার এক মিনিটে সবচেয়ে বেশি বার ঘাড়ের ওপর ফুটবল নাচিয়ে ও ধরে (মোস্ট ফুটবল ‘সকার বল’ নেক থ্রো অ্যান্ড ক্যাচেস ইন ওয়ান মিনিট) এই স্বীকৃতি পেয়েছেন তিনি। বৃহস্পতিবার রাতে তাঁকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস। এক মিনিটে ৬৬ বার ফুটবল ঘাড়ের ওপর ফুটবল নাচিয়ে এই রেকর্ড গড়েন তিনি।

আরও তিনটি গিনেস রেকর্ড রয়েছে এই তরুণের দখলে। গত বছর আগস্টে এক মিনিটে সবচেয়ে বেশি বার ঘাড়ের ওপর বাস্কেটবল নাচিয়ে ও ধরে রেকর্ড গড়েন মাহামুদুল হাসান। একই বছরের এপ্রিলে এক মিনিটে দুই হাতের মধ্যে সবচেয়ে বেশি ১৪৪ বার বাস্কেটবল ঘুরিয়ে রেকর্ড গড়েন তিনি। এই ফুটবল ফ্রি স্টাইলার প্রথম রেকর্ডটি গড়েন ২০১৮ সালে। সেটি ছিল এক মিনিটে সবচেয়ে বেশি বার বাহুর ওপরে ফুটবল ঘুরিয়ে (১৩৪ বার)।

মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউটের ম্যাকাট্রনিক্স বিভাগে ডিপ্লোমা প্রকৌশলের ছাত্র  মাহামুদুলের বাড়ি মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামে। বাবা সোহেল রানা অবসরপ্রাপ্ত সেনাসদস্য। মা মঞ্জুয়ারা খানম গৃহিণী।

নিয়মিত পড়ালেখার পাশাপাশি নিজেকে বিশ্বমানের একজন ফ্রি স্টাইলার হিসেবে গড়ে তুলতে আগ্রহী মাহামুদুল হাসান। এই তরুণ চান, বিভিন্ন ক্লাব বা ব্যবসায়ী প্রতিষ্ঠান এগিয়ে আসুক। তাহলে বাংলাদেশে ফ্রি স্টাইল গেম আরও জনপ্রিয় হবে।