চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো অস্ট্রেলিয়া

0
86

চতুর্থ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে টানা দুই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ এ সমতা আনলো সফরকারীরা।

শুক্রবার ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার ৬ উইকেট হারিয়ে করা ১৫৬ রানের জবাবে ১০৬ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।  

টসে জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ ‍উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে অজিরা। অস্ট্রেলিয়ার হয়ে বড় রান আসে একমাত্র অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে। বাকিরা ২০ রানের গণ্ডিও ছাড়াতে পারেননি। ১৯ ওভারে ১৩৬ রান সংগ্রহ করতে পারে অস্ট্রেলিয়া। তবে শেষ ওভারে ঝড় তোলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শেষ ওভারে চার ছক্কায় ২৬ রান করেছিলেন ১৯তম ওভারে ফিফটি হাঁকানো ফিঞ্চ। ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন। দুর্দান্ত এই ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কায় সাজানো। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে মার্কাস স্টইনিসের ব্যাট থেকে। আর গ্লেন ম্যাক্সওয়েল করেন ১৮ রান। নিউজিল্যান্ডের পক্ষে স্পিনার ইশ সোধি ৩টি উইকেট লাভ করেন। এ ছাড়া ট্রেন্ট বোল্ট ২টি ও মিচেল স্যান্টনার পান ১টি উইকেট।

১৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২১ রানেই ওপেনার মার্টিন গাপটিলের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। অজি বোলারদের দাপটে ১৮ দশমিক ৫ ওভারে মাত্র ১০৬ রানেই অলআউট হয়ে যায় উইলিয়ামসনবাহিনী। দুই অঙ্কের দেখা পান মাত্র তিনজন কিউই ব্যাটসম্যান। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন কাইল জেমিসন। অজিদের পক্ষে কেন রিচার্ডসন ৩ উইকেট লাভ করেন। এ ছাড়া অ্যাটশন অ্যাগার, গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যাডাম জাম্পা নেন ২টি করে উইকেট।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আগামী ৭ মার্চ ওয়েলিংটনে হবে সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ ম্যাচটি।