চলচ্চিত্র শিল্পের উন্নয়ন ও বিকাশে সবাইকে একযোগে কাজ করতে হবে: তথ্যমন্ত্রী

0
43

জাহিদ আহমেদ বাবু:

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের উন্নয়ন ও বিকাশের লক্ষে চলচ্চিত্র নির্মাতা, শিল্পী ও কলাকুশলীদের একযোগে কাজ কওর চলচ্চিত্র শিল্পকে বিশ্ব মর্যাদায় আসীন করার আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিএফডিসিতে জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন উদ্বোধন করতে এসে তিনি এ আহবান জানান। আর সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে একটি জাতিকে মুক্ত করা সম্ভব বলে মনে করেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

“ ঐতিহ্যের ভিত্তি ধরি, দেশের ছবি রক্ষা ক “ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিএফডিসি কর্তৃপক্ষ আর শিল্পী কলাকুশলীরা এবার পৃথকভাবে পালন করলো জাতীয় চলচ্চিত্র দিবস।

নিজেদের মধ্যে আভ্যন্তরিণ টানাপোড়েন তবুও দিনটিকে সামনে রেখে চলচ্চিত্র শিল্পকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চান তারা।

এদেশের গৌরবমন্ডিত চলচ্চিত্র শিল্পের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে সরকার সব রকমের উদ্যোগ নিয়েছে। বিএফডিসি আয়োজিত অনুষ্ঠানমালা উদ্বোধন করতে এসে এমনটাই বললেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আর বঙ্গবন্ধুর স্বপ্ন বুকে লালন করে এ দেশের চলচ্চিত্র শিল্পকে বিশ্ব মর্যাদায় আসীন করতে শিল্পী ও কলাকুশলীদের একযোগে কাজ করার আহবান জানান তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

পরে এফডিসি প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয় যেখানে চলচ্চিত্রের বরেণ্য ও নামী-দামি শিল্পীকে অংশ নিতে দেখা যায়নি।