চলে গেলেন অভিনেত্রী তাজিন আহমেদ

0
168

জাহিদ আহমেদ বাবু: টিভি নাটকের জনপ্রিয় অভিনেত্রী তাজিন আহমেদ আর নেই ( ইন্নানিল্লাহি—-রাজিউন)। মঙ্গলবার বিকেলে উত্তরার রিজেন্ট হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাজিন দীর্ঘদিন এ্যাজমাজনিত রোগে ভুগছিলেন।

মঙ্গলবার দুপুর ১২ টার দিকে তাজিন তার উত্তরার বাসাতে হৃদরোগে আক্রান্ত হলে ক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের আইসিউতে বিকেল ৪ টা ৩৪ মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। তাজিনের মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া।

তাজিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় স্নাতকোত্তর করে তাজিন আহমেদ ভোরের কাগজ, প্রথম আলোসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। আনন্দ ভুবন ম্যাগাজিনের কলামিস্টও ছিলেন তিনি। পরে মার্কেন্টাইল ব্যাংকে পাবলিক রিলেশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দীর্ঘদিন ধরেই খবরের আড়ালে ছিলেন তিনি। তবে এবার খবরের শিরোনাম হলেন প্রস্থানের খবর নিয়ে। তার হাসিমাখা মুখটি আর দেখতে পাবেন না সহকর্মীরা।

জানা গেছে যখন তাজিনের হার্ট অ্যাটাক হয় তখন বাসায় কেবলমাত্র একজন মেকাপ আর্টিস্ট ছিলেন। উনি তাজিনের সঙ্গেই থাকতেন। তিনিই তাজিনকে উত্তরার রিজেন্ট হাসপাতালে নিয়ে যান।

তখন হাসপাতালে তাজিনের সঙ্গে যান রওনক হাসান, জাকিয়া বারী মম, হুমায়রা হিমু ও আরও অনেকে। প্রসঙ্গত, বিটিভির সোনালি দিনগুলোতে তাজিন আহমেদের উত্থান।

জাহিদ হাসান, আজিজুল হাকিম, আজাদ আবুল কালাম, তৌকীর আহমেদ, টনি ডায়েসদের সঙ্গে জুটি বেঁধে নিয়মিতই তিনি হাজির হতেন টিভি দর্শকদের সামনে। অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও সুনাম অর্জন করেছেন তিনি। খুব ভালো তাজিন আহমেদের লেখার হাতও।