চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে অনশন আজ

0
85

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে বুধবার থেকে অনশনে বসবেন চাকরিপ্রার্থীরা। গত দুদিন ধরে তারা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারীদের পক্ষে সঞ্জয় দাস বলেন, আমরা দাবি আদায়ের লক্ষ্যে অবস্থান কর্মসূচি পালন করেছি। তবে সরকারের পক্ষ থেকে কোন প্রকার সাড়া পাইনি। তাই বাধ্য হয়ে অনশনে বসতে হচ্ছে। জাতীয় প্রেসক্লাবের সামনে এ অনশন কর্মসূচি চলবে বলে তিনি জানান।

জাতীয়করণের দাবিতে কাফনপরে মিছিল করবেন শিক্ষকরা

এদিকে জাতীয়করণের দাবিতে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কাফনের কাপড় পরিধান করে মিছিল করবেন। এর আগে সকাল ১০টা থেকে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির ব্যানারে তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শিক্ষকরা জমায়েত হবেন।

একই দাবিতে প্রাথমিক শিক্ষকদের অপর একটি সংগঠন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে গত রবিবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। জাতীয়করণের দাবিতে দুই দিন অবস্থান ও প্রতীকী অনশন কর্মসূচি পালনের পর মঙ্গলবার থেকে তারা অনশন শুরু করেন।

গতকাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মঞ্জুর কাদির অনশনস্থলে এসে শিক্ষকদের আশ্বস্ত করেন, জাতীয়করণের প্রক্রিয়া চলছে। ধীরে ধীরে এগুলো বাস্তবায়ন হবে। কিন্তু অতিরিক্ত সচিবের মুখে তারা ঘোষণার দাবি করেন। কিন্তু অতিরিক্ত সচিব ঘোষণা দিতে রাজি না হওয়ায় অনশন কর্মসূচি চালিয়ে যাবার সিদ্ধান্ত নেন অনশনরত শিক্ষকরা।