চুক্তির মেয়াদ বাড়লো যুবা ট্রেনার স্টনিয়ারের সঙ্গে বিসিবির

0
193

অনূর্ধ্ব-১৯ দলের মেন্টাল স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার বিষয়টি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। দুই বছরের জন্য চুক্তি বাড়িয়েছে বিসিবি। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে বাংলাদেশ যুব দলের সঙ্গে কাজের একটি ভিডিও আপলোড করে স্টয়নিয়ের নিজেই দিয়েছেন এ সুখবর। তিনি লিখেছেন, ‘আজ আমি নিশ্চিত করে বলতে পারছি ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে থাকছি। স্বপ্ন অবশ্যই সত্যি হয়। তাই মাঠে ফিরতে এবং ভবিষ্যত তারকাদের সাহায্য করতে মুখিয়ে আছি।’

বিসিবি প্রধান নির্বাহী বলেল, ‘হ্যাঁ, তার সঙ্গে দুই বছরের চুক্তি বাড়ানো হয়েছে। এটা আমাদের আগেরই পরিকল্পনা। আমাদের অনূর্ধ্ব-১৯ দলের এই অর্জনের যারা অংশ তাদের সবারই চুক্তি বাড়ানোর আমাদের নীতিগত সিদ্ধান্ত আছে। সেই আলোকেই এটা হয়েছে।’

গত ২০১৮ সালে প্রথমবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিলেন স্টয়নিয়ের। সেসময় হাইপারফরম্যান্স দলে ট্রেনার হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি। পরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নেন। যার ফলাফল আজ চোখের সামনে। বিশ্বচ্যাম্পিয়নের তকমা পেয়েছে বাংলাদেশের যুবারা।

সাত বছরের বেশি সময় ধরে স্টনিয়ার পেশাদার ট্রেনার হিসেবে কাজ করছেন। পাকিস্তান সুপার লিগ ও প্রথমশ্রেণির ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে এই ইংলিশ ট্রেনারের। স্পোর্ট অ্যান্ড ফিটনেস প্রফেশনাল নামে একটি প্রতিষ্ঠানও রয়েছেন এই অভিজ্ঞ ট্রেনারের।