জঙ্গিবাদসহ দুর্যোগ মোকাবেলায় সক্ষম বাংলাদেশ, সশস্ত্র বাহিনীকে আধুনিক করা হচ্ছে: প্রধানমন্ত্রী 

0
95

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদসহ প্রাকৃতিক দুর্যোগের মত যে কোন চ্যালঞ্জ মোকাবেলা করার সক্ষমতা রয়েছে বাংলাদেশের। এ ধারা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন তিনি।

মিরপুর সেনানিবাসে ন্যাশনাল ডিফেন্স কোর্স এবং আর্মড র্ফোসেস ওয়ার কোর্সের গ্র্যাজুয়েশন সিরিমনিতে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে সশস্ত্র বাহিনীকে আধুনিক করতে সব ধরনের পদক্ষেপ গ্রহন করেছে সরকার।

বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র এবং শ্রীলংকাসহ বিশ্বের বিভিন্ন দেশের ৮০ জন এনডিসি এবং ৩৫ জন এএফডাব্লি উসি কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করেছে এ বছর।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে কোর্স সম্পন্নকারীদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রশিক্ষণার্থীদের উদ্দ্যেশে দেয়া বক্তব্যে সশস্ত্র বাহীনির আধুনিকায়নে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

দেশের উন্নয়নে সমন্বিত উদ্যোগের তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, মানবিকতার কারণেই রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের সুনাম কুড়িয়েছে বাংলাদেশ।

যে কোন দুর্যোগ মোকাবেলায় সরকার বদ্ধ পরিকর জানিয়ে উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সকলের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাহিনীর উন্নয়নে আধুনিক অস্ত্র ও সরঞ্জামাদি ক্রয় করা হয়েছে। শুধু শহরকেন্দ্রীক নয়, গ্রাম ভিত্তিক উন্নয়নে সরকার কাজ করছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী