জঙ্গিবাদের মতো মাদক নির্মূলে পুলিশকে আরো ভূমিকা নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

0
102

রাজনীতির নামে যারা পুড়িয়ে মানুষ হত্যা করবে তাদের কঠোর হস্তে দমন করতে আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জনগণের পাশে থেকে তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে প্রতিটি পুলিশ সদস্যকে। পুলিশ সপ্তাহের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে উর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে দেয়া ভাষণে এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

পুলিশের শীর্ষ কর্মকর্তারা

জঙ্গীবাদের পাশাপাশি মাদকের বিরুদ্ধে আরো তৎপর হওয়ারও আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংস্থাটির উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মত বিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় পুলিশ বাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রীর সামনে কিছু প্রস্তাবনা তুলে ধরেন শীর্ষ কর্মকতারা। পুলিশকে একটি আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন বাহিনী হিসেবে গড়ে তুলতে সরকারের উদ্দ্যোগের কথা জানান প্রধানমন্ত্রী।

বিএনপি জামায়াত দেশে জঙ্গীবাদের সৃষ্টি করছে জানিয়ে, রাজনীতির নামে মানুষ পুড়ানো ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনীকে সবর্দা সর্তক থাকার নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে পুলিশের কর্মকর্তারা

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বিগত ৫০ বছর ধরে আমি রাজনীতি করি কোনো দিন তো মানুষ পুড়িয়ে মারার রাজনীতি করিনি। রাজনীতির নামে মানুষ পোড়ানো এটা কোনো দলের আদর্শ হতে পারে না।

জনগণের সেবক হিসেবে কাজ করার আহবান জানিয়ে মাদকের বিরুদ্ধে কঠোর ও আপোষহীন লড়াইয়ে নামার তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, কারো কৃতিত্ব অর্জনের জন্য নয়, সম্মিলিত প্রয়াসের জন্য পরষ্পরের মধ্যে তথ্যের আদান প্রদান করতে হবে। প্রধানমন্ত্রী বলেন বিগত সরকারগুলে দেশে অস্থিতিশীল পরিস্থিতি কায়েম করে উন্নয়নে ব্যাঘাত ঘটানোর অপচেষ্টা করেছিল।

নিজ কর্মস্থলে যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে দেশের সার্বিক পরিস্থিতি স্থিতিশীল রাখার নির্দেশনাও দেন তিনি।