জঙ্গি তৎপরতার যে কোন স্থানেই অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
58

জঙ্গি তৎপরতার যে কোন স্থানেই আইন শৃংখলা বাহিনীর অভিযান চলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মানবপাচার রোধে বাংলাদেশ-ভারত যৌথ ট্রাস্টবোর্ডের অনুষ্ঠানে তিনি বলেন, মানব-পাচার রোধে সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে যৌথভাবে কাজ করছে।

এ লক্ষেই বাংলাদেশ ভারতের মধ্যে একটি যৌথ ট্রাস্টবোর্ড গঠন করা হয়েছে। মন্ত্রীর দাবী অবৈধ অভিবাসন মানব পাচারের একটি নমুনা।

তাই বাংলাদেশ সরকার মানব পাচার রোধে আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করছে। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মিয়ানমার থেকে আসা ১০ লাখ রোহিঙ্গা এখন বাংলাদেশে অবস্থান করছে। তারা যেন নিরাপদে দেশে ফিরে যেতে পারে সেই ব্যবস্থা করাই এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সেজন্য সবার সহযোগিতা দরকার বলেও জানান মন্ত্রী।

মানবপাচার একটি আন্তর্জাতিক সমস্যা। আমাদের যথাযথ শিক্ষার অভাবসহ বেশকিছু সমস্যা আছে। এগুলো মানবপাচার সম্পূর্ণ বন্ধের পথে অন্তরায়। এটি সমাধানে সরকার সব সময় কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতিয়ার রহমানসহ আরও অনেকে।