জনগণের কল্যাণের লক্ষেই কাজ করে যাবে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী

0
106

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, জনগণের কল্যাণে যাত্রা শুরু হয়েছিল আওয়ামী লীগের, সেই লক্ষেই কাজ করে যাবে দলটি।

তিনি গণভবনে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ বর্ধিতসভায় একথা বলেন। তিনি প্রতিষ্ঠাকালের সকল নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী বলেন, মাত্র সাড়ে তিন বছরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বল্পোন্নত দেশে পরিণত করেছেন। তার পরে তাকে হত্যা করা হলো।

তিনি বলেন, পরিবার হারিয়ে আওয়ামী লীগ হয়ে গেছে অামার পরিবার। এখানে অামি বাবা-মার অাদর ও ভাই বোনের ভালোবাসা পেয়েছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, একজন রাজনীতিবিদের চিন্তা-ভাবনা থাকবে কীভাবে অামরা মানুষের ভাগ্য পরিবর্তন করতে পারি। নিজের ভাগ্য নয়, জনগণের ভাগ্য পরিবর্তনেই অামাদের কাজ করতে হবে।

শেখ হাসিনা বলেন, পদ্মাসেতু নিয়ে চ্যালেঞ্জ করেছিলাম। তারা অামাকে দুর্নীতিবাজ করার ষড়যন্ত্র করেছিল। অাজ অামরা নিজেদের অর্থয়নে পদ্মাসেতু নির্মাণ করতে পারছি। দেশের উন্নয়নের কথা জনগণের মধ্যে তুলে ধরতে দলীয় নেতাকর্মীদের প্রতি অাহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে সকাল ১১টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভাপতিত্বে এ সভা শুরু হয়। সভায় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা পরিষদের সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকছাড়াও জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দফতর সম্পাদকগণ উপস্থিত ছিলেন।