জনগণের বিশ্বাস ও আস্থা রক্ষায় কাজ করছে সরকার: জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী

0
128

জনগণের বিশ্বাস ও আস্থা রক্ষার প্রাণপণ চেষ্টা করেছে সরকার, সফলতা বা ব্যর্থতার বিচার করবে জনগণ; সরকারের চার বছর পূর্তিতে জাতির উদ্দেশে ভাষণে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন চলতি বছর ডিসেম্বরে সংসদ নির্বাচন। সকল দল এই নির্বাচনে অংশগ্রহন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। সরকার দীর্ঘ সময় ক্ষমতায় থাকায় বিশ্বব্যাপী মন্দা থাকা সত্তে¡¡ও দেশের অর্থনৈতিক উন্নতি অব্যাহত রাখা সম্ভব হয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

বর্তমান সরকারের চার বছর পুর্তি উপলক্ষ্যে জাতির উদ্দেশে ভাষন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তুলে ধরেন সরকারের উন্নয়ন কর্মকাণ্ড। চট্টগ্রামে টানেল নির্মাণ, রুপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ বড় বড় প্রকল্পের কাজের কথা জাতিকে জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছে সরকার। মানুষের যা প্রয়োজন তা সবই করছে সরকার। বিশ্বব্যাপী আার্থিক মন্দা থাকা সত্বেও দেশ এগিয়ে যাচ্ছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি দেশের সব নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে নির্বাচনে অংশ নেওয়ার আহবান জানান।

দেশের উন্নয়ন ও গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখতে যে কোন ষড়যযন্ত্র মোকাবেলায় দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।