জনসেবা ও মানবকল্যানে বিত্তবানদের এগিয়ে আসার আহবান প্রধানমন্ত্রীর

0
149

জনসেবা ও মানবিক কল্যানধর্মী কাজে দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টাঙ্গাইলের মীর্জাপুরে কুমুদিনী কমপ্লেক্সে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের সেবা কার্যক্রমের ৮৬ তম বর্ষপুতি ও দানবীর রনদা প্রসাদ সাহা স্বর্ন পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন বিত্তবানরা সমাজের কর‌্যানে তাদের হাত প্রসারিত করলে দেশের উন্নয়ন অগ্রযাত্রা আরো তরান্বিত হবে।

মহান মুক্তিযুদ্ধে পাকিস্তান সেনাবাহিনীর হাতে অপহুত দানবীর রনদা প্রসাদ সাহার নাম এই প্রজন্মের অনেকের কাছেই অজানা।তার স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে চলা টাঙ্গাইলের মীর্জাপুরে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের সেবা কার্যক্রমের ৮৬ তম বার্ষিকী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখার স্বীকৃতি স্বরুপ দানবীর রনদা প্রসাদ সাহা স্বর্ন পদক তুলেদেন বিশিষ্টজনদের হাতে। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহেনা।ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পক্ষে পদক গ্রহন করেন কবির নাতনী খিল খিল কাজী। এছাড়ার পদকে ভুষিত হন নজরুল গবেষক অধ্যাপত রফিকুল ইসলাম ও চিত্র শিল্পী মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বক্তব্যে তুলে ধরেন দানবীর রনদা প্রসাদ সাহার কর্মময় জীবনের বিভিন্ন দিক। আহবান জানান মানবিক কল্যানে রনদা প্রসাদ সাহাকে অনুসরন করে বিত্তবানদের এগিয়ে আসার।

অনুষ্ঠানে কুমুদিনী কমপ্লেক্সে কোমলমতি শিক্ষার্থীদেরর্ মনোঞ্জ কুচকাওয়াজ উপভোগ করেন প্রধানমন্ত্রী। সাংস্কৃতিক অনুষ্ঠানেও ছিল নান্দনিকতা আর ভিন্নতার ছাপ। এর আগে অনুষ্ঠান স্থলের বেইজওয়ালে ১২ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৯টির ভিত্তি প্রস্তর স্খাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।