জয়পুরহাটে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

0
371

জয়পুরহাটের সদর উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম একরামুল হোসেন ওরফে আরিফ (৩২)।

র‌্যাবের দাবি, নিহত আরিফ শীর্ষ মাদক ব্যবসায়ী। তিনি মাদক, অস্ত্রসহ ১৮ মামলার আসামি। আরিফ সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুর গ্রামের আবদুল আজিজ মণ্ডল ওরফে আজিজের ছেলে।

মঙ্গলবার রাত ৩টার দিকে উপজেলার ধলাহার ইউনিয়নের উত্তর শেখপুর গ্রামে শ্রী নদীর পাশে তোকা শ্মশানঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহাইমেনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৩টার দিকে সদর উপজেলার উত্তর শেখপুর গ্রামে শ্মশানঘাট এলাকায় মাদক উদ্ধার অভিযানে বের হন র‌্যাব সদস্যরা।

ওই এলাকায় পৌঁছামাত্র র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা তাদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে মাদক ব্যবসায়ী একরামুল হোসেন ওরফে আরিফ গুরুতর আহত হন। এ সময় দুই র‌্যাব সদস্যও আহত হন।

তাদের উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নেয়া হলে কতর্ব্যরত চিকিৎসক আরিফকে মৃত ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, ছয় রাউন্ড গুলি, একটি ম্যাগাজিনসহ ৫৫০ বোতল ফেনসিডিল ও ৪৭৫ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। তিনি আরও বলেন, নিহত মাদক ব্যবসায়ী আরিফ জয়পুরহাট জেলার একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। তার নামে জয়পুরহাট সদর ও পাঁচবিবি থানায় মাদক, অস্ত্র ও পুলিশের ওপর হামলা চালিয়ে আহত করাসহ ১৮ মামলা রয়েছে। এ ঘটনায় জয়পুরহাট থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এমএম মোহাইমেনুর রশিদ।