জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় পুলিশের মামলা, হামলাকারীর চাচা আটক

0
52

বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় সিলেটের জালালাবাদ থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ বাদী হয়ে ১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েকজনকে আসামী করে এ মামলা দয়ের করে। এছাড়া হামলাকারী ফয়জুর রহমানের চাচা আবুল কাহারকে জিজ্ঞাসাবাদের জন্য সুনামগঞ্জের দিরাই থেকে আটক করেছে র‌্যাব।

এদিকে, উন্নত চিকিৎসার জন্য ড. মুহম্মদ জাফর ইকবালকে রাজধানীর সিএমএইচে আনা হয়েছে। তার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আর আটককৃতকে র‌্যাবের হেফাজতে নেয়া হয়েছে।

হামলার পর অধ্যাপক জাফর ইকবালকে নেওয়া হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে অস্ত্রোপচারের পর রাতেই তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়েছে। তিনি এখন শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জাফর ইকবালের উপর হামলার নিন্দা জানিয়ে এ ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হামলার পরপরই হামলাকারী এক তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা। ফয়জুর রহমান ফয়জুল নামের ওই তরুণ মাদ্রাসাছাত্র বলে নিজের পরিচয় দিয়েছে। শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন কুমারগাঁওয়ের শেখপাড়ায় পরিবারের সঙ্গে থাকে।

জঙ্গিদের হামলার অন্যতম লক্ষ্য জাফর ইকবাল কয়েক বছর ধরে পুলিশ পাহারা পেয়ে আসছেন; সেই পুলিশের উপস্থিতির মধ্যেই তার উপর এই হামলা হলো।