জামিনের পরও খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: মির্জা ফখরুল

0
55

জামিন হওয়ার পরও ছলচাতুরী করে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

অপর দিকে নয়াপল্টনস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগরী উত্তরের সহ সভাপতি জাকির হোসেন মিলনের জানাজায় অংশ নিয়ে বিএনপি নেতারা অভিযোগ করেছেন, রিমান্ডে নির্যাতনের কারণেই কারাগারে মৃত্যু হয়েছে মিলনের।

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ মার্চ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে মানববন্ধনে অংশ নিয়ে ফেরার পথে পুলিশ আটক করে ছাত্র দলের ঢাকা মহানগরীর উত্তরের সহ সভাপতি জাকির হোসেন মিলনকে।

এক দিন পর আদালতের মাধ্যমে রিমান্ডে নেয়া হয় তাকে। ৩ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠালে সোমবার মারা যান মিলন।

নয়া পল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাকির হোসেন মিলনের জানাজায় অংশ নেন দলটির বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা।

গ্রেফতার এবং রিমান্ডে ক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনী উচ্চ আদালতের নির্দেশনা মানছে না বলে বলে অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশ আছে সাদা পোশাকে কাউকে গ্রেফতার করা যাবে না। অথচ সেই নির্দেশ অমান্য করে আজকে তারা সরকারের পেটোয়া বাহিনী হিসেবে কাজ করছে।

শোককে শক্তিতে পরিণত করার কথা বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে জাতীয় প্রেস ক্লাবে খালেদা জিয়াসহ কারাবন্দি অন্যান্য নেতা কর্মীদের মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে বিএনপি মহাসচিব কথা বলেন দলীয় চেয়ারপার্সনের জামিনের বিষয়ে।

উচ্চ আদালত জামিন দেওয়ার পর বিভিন্ন অযুহাতে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই দাবি আদায়ের কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।