টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

0
95

বাংলাদেশের সামনে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টে শিরোপা জয়ের হাতছানি। কিন্তু ফাইনালের আগে গত ম্যাচে বেশ বড়সড় ধাক্কাই খেয়েছে মাশরাফিরা। সেই ধারাবাহিকতা ধরে রাখতে চায় লঙ্কানরা। তাহলেই খাদের কিনারায় থাকা দলটি কূল খুঁজে পাবে।

তবে শিরোপার এতো কাছে গিয়ে এবার আর খালি হাতে যেতে চায় না টাইগাররা। দারুণ সতর্ক বাংলাদেশ শিবির। এমন ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ।

প্রাথমিক পর্বের চারটি ম্যাচেই টস জিতেছিলেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে ফাইনালে জিতলো লঙ্কানরা। এ ম্যাচে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। টানা চার ম্যাচে ব্যর্থ হওয়ায় দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয় ও নাসির হোসেন।

তাদের জায়গায় ঢুকেছেন মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ। বাদ পড়েছেন শেষ ম্যাচে খেলা আবুল হাসান রাজুও। অল রাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনের উপর আস্থা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

পরিবর্তন আছে লঙ্কান দলেও। লাকশান সান্দাকানের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন শিহান মাদুসানকা।
এ নিয়ে চতুর্থবারের মতো কোন ফাইনালে খেলছে বাংলাদেশ। যদিও এর মধ্যে আছে একটি টি-টুয়েন্টি টুর্নামেন্টে। তবে আগের তিনবারের কোনবারই ভাগ্যের শিকে খোলেনি টাইগারদের। তাই এবার শিরোপার স্বাদ পেতে মরিয়া মাশরাফির দল।

একাদশ-

বাংলাদেশ : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আবুল হাসান রাজু, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

শ্রীলঙ্কা : দিনেশ চান্দিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, আসেলা গুনারতেœ, নিরোশান ডিকভেলা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমাল, শিহান মাদুসানকা, আকিলা ধনঞ্জয়া ও দুশমন্ত চামিরা।