টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

0
108

দীর্ঘদিনের ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি পারিবারিক কারণে চাকরিতে ইস্তফা দেওয়ার পর দ্রুত সময়ের মাঝে নতুন ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন শ্রীলঙ্কা সফরে তার দায়িত্ব পালনের কথা ছিল। কিন্তু কাজ শুরুর আগেই তিনি চাকরিতে ইস্তফা দিয়ে দিয়েছেন! এই কিউই কোচ জানিয়েছেন, বাবার মৃত্যুর কারণে তিনি শ্রীলঙ্কা সফরে যেতে পারছেন না।

শনিবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘ক্রেগ আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তাঁর বাবা সম্প্রতি মৃত্যুবরণ করেছেন। পরিবারের এই শোকের সময় শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক পদে তার কাজ করা সম্ভব না। আমরা তাঁর অবস্থা বুঝতে পারছি। ক্রেগ ও তাঁর পরিবারের কঠিন সময়ে আমাদের সমবেদনা রইল।’

শ্রীলঙ্কা সিরিজে ম্যাকমিলানের কাজ দেখে তার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির পরিকল্পনা ছিল বিসিবির। এখন সে হুট করে চলে যাওয়ায় নতুন সমস্যার সৃষ্টি হলো। যদিও শ্রীলঙ্কা সফর নিয়ে ঝামেলা চলছে; তবে সফরটি হওয়ার সম্ভাবনা বেশি। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা আবাসিক ক্যাম্প। ম্যাকমিলানের বিদায়ে শেষ পর্যন্ত শ্রীলঙ্কা সফর হলে বিশেষজ্ঞ ব্যাটিং কোচ কিংবা পরামর্শক ছাড়াই সিরিজ খেলতে হবে বাংলাদেশকে।

এক দশকের বেশি সময় নিউ জিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ম্যাকমিলান। তিন ফরম্যাট মিলিয়ে ৮০০০ এর উপরে রান করেছেন। খেলোয়াড়ি জীবনের পর ম্যাকমিলান কোচিং পেশায় যুক্ত হন। ২০১৪-১৫ মৌসুমে জাতীয় দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সময়ে ক্যানটারবেরি, মিডলসেক্স ও আইপিএলে কিংস ইলাভেন পাঞ্জাবের কোচের দায়িত্বে ছিলেন ম্যাকমিলান।