টাইমের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ বাইডেন ও কমলা হ্যারিস

0
163

টাইম ম্যাগাজিনের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ হিসেবে মনোনীত হয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় ২০২০ সালের সেরা ব্যক্তিত্ব হিসেবে যৌথভাবে এ দু’জনের নাম ঘোষণা করে আমেরিকার প্রভাবশালী এ ম্যাগাজিন।

টাইমের এডিটর ইন চিফ অ্যাডওয়ার্ড ফেলসেন্টাল বলছেন, বাইডেন ও হ্যারিসকে সম্মাননা দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের ইতিহাসকে পরিবর্তনের জন্য।

ফেলসেন্টাল বলেন এর আগে নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট কোন না কোন সময় বর্ষসেরা ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হয়েছেন তবে এই প্রথম কোন ভাইস প্রেসিডেন্ট এই তালিকায় নাম লেখালেন। এছাড়া এবার টাইমের  বর্ষসেরা ব্যক্তি হওয়ার দৌড়ে ছিলেন ডোনাল্ড ট্রাম্প ও অ্যান্থনি ফাউসি।

বর্ষসেরা হওয়া জো বাইডেন এবং কমলা হ্যারিসের ছবি দিয়ে সবশেষ সংখ্যার প্রচ্ছদ করেছে টাইম। এর সাবটাইটেল দেয়া হয়েছে ‘চেঞ্জিং আমেরিকাস হিস্টোরি’ অর্থাৎ ‘আমেরিকার ইতিহাস বদলাচ্ছে’।

এর আগে বৃহস্পতিবারই যুক্তরাষ্ট্রের তারকা বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমসকে বর্ষসেরা ক্রীড়াবিদের খেতাব দিয়েছে টাইম। কে-পপ সেনসেশন বিটিএস জিতেছে বর্ষসেরা এন্টারটেইনারের সম্মান।

গতবছর জলবায়ু আন্দোলনকারী কিশোরী গ্রেটা থানবার্গ জিতেছিলেন টাইমের বর্ষসেরা ব্যক্তিত্বের খেতাব।

১৯২৭ সাল থেকে বর্ষসেরা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে আসছে টাইম ম্যাগাজিন। ব্যক্তি-প্রতিষ্ঠানের অর্জন ও কাজের জন্যই তাদের সম্মানিত করা হয়।