টিএসসি এলাকা থেকে অপহরনের ৭ দিন পর উদ্ধার করা হলো শিশু জিনিয়াকে

0
665

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকা থেকে নিখোঁজ হওয়ার সাতদিন পর উদ্ধার করা হয়েছে ফুল বিক্রি করা পথশিশু জিনিয়াকে। সোমবার রাতে নারায়ণগঞ্জের আমতলা পঞ্চবটি এলাকা থেকে তাকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। এই ঘটনায় লোপা তালুকদার নামে একজনকে আটকও করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন রমনা বিভাগের গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার আজিমুল হক।

এর আগে গত মঙ্গলবার রাত ৯টার দিকে সর্বশেষ জিনিয়াকে টিএসসি সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান ফটকে অপরিচিত দুজন নারীর সঙ্গে ফুচকা খেতে দেখেছিলেন তার মা সেনুরা বেগম। এরপর থেকে জিনিয়ার হদিস পাওয়া যাচ্ছিল না।

অনেক জায়গায় খোঁজাখুঁজি করে না পেয়ে পর দিন বুধবার সেনুরা বেগম শাহবাগ থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। অবশেষে সোমবার দিবাগত রাতে জিনিয়াকে উদ্ধার করল পুলিশ।

ডিবির ঢাকা রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাস জানান, কেন, কীভাবে জিনিয়াকে ওখানে নেওয়া হয়েছে, সে বিষয়ে তথ্য জানা যায়নি। আটক লোপা তালুকদার নিজেকে গণমাধ্যমকর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। কিন্তু কোনো গণমাধ্যমের সঙ্গে তাঁর সম্পৃক্ততা পাওয়া যায়নি।

ডিবি জানায়, পথশিশু জিনিয়াকে অসৎ উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়েছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। তবে আটক নারী বিষয়টি স্বীকার করেননি। তাকে পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে বিস্তারিত তথ্য জানা যাবে।

অভিযানের নেতৃত্ব দেওয়া ডিবি রমনা জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মিশু বিশ্বাস বাংলানিউজকে জানান, জিনিয়া এখন সুস্থ এবং স্বাভাবিক আছে। ওই নারীর বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

টিএসসি এলাকায় ফুল বিক্রি করত ফুটফুটে শিশু জিনিয়া। ১ সেপ্টেম্বর রাতের কোনো এক সময়ে টিএসসি এলাকা থেকে সে নিখোঁজ হয়। মা শিমু, ছোট বোন সিনথিয়া (৭) আর ভাই পলাশের (১৭) সঙ্গে জিনিয়া থাকত টিএসসি এলাকাতেই।