টি-টোয়েন্টির পর ১ম টেস্টেও খেলতে পারছেন না বাবর আজম

0
114

মাউন্ট মাউঙ্গানুইতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে থাকছেন না বাবর আজম ও ইমাম-উল-হক। বাবরের অনুপস্থিতিতে ৩৩তম টেস্ট অধিনায়ক হিসেবে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

ডানহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন বাবর। অন্যদিকে গত সপ্তাহে কুইন্সটাউনে অনুশীলনের সময় বামহাতের বুড়ো আঙুলে চোট পান ইমাম। চোটের কারণে এখনও নেটে ফিরেননি এই দুই তারকা। দলের মেডিক্যাল স্টাফরা নিবিড়ভাবে তাদের উন্নতি পর্যবেক্ষণ করছেন।  

পাকিস্তান ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই পর্যবেক্ষণের ওপর ভিত্তি করে ০৩ জানুয়ারি ক্রাইস্টচার্চে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে তাদের অংশগ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।  

পিসিবি’র নির্বাচক কমিটি ইতোমধ্যে বেলুচিস্তানের ইমরান বাটকে নিয়ে দ্বিতীয় টেস্টের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ২৪ বছর বয়সী ইমরান এই বছর কায়েদ-ই-আজম ট্রফিতে ১৯১ রান করেছেন। এছাড়া গত বছর প্রথম শ্রেনির ক্রিকেটে ৪ সেঞ্চুরি ও তিন ফিফটিতে ৬২ গড়ে ৯৩৪ রান করে শীর্ষ সংগ্রাহকদের একজন ছিলেন তিনি।

এছাড়া পাকিস্তানের টেস্ট দলে ফিরেছেন আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসুদ, সোহেল খান এবং ইয়াসির শাহ। নেপিয়ারে টি-টোয়েন্টির পর এই সফরে আর থাকবেন না মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। হাফিজ পাকিস্তানে ফিরে যাবেন এবং ইমাদ যাবেন অস্ট্রেলিয়ায়, বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগাডসের হয়ে খেলতে। 

পাকিস্তান টেস্ট স্কোয়াড: মোহাম্মদ রিজওয়ান (প্রথম টেস্টের জন্য অধিনায়ক), আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান এবং ইয়াসির শাহ।

আগামী ২২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্ট।