ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, অ্যাপসভিত্তিক টিকিট সার্ভারে দুদকের অভিযান

0
202

রাকিব হাসান : আসন্ন ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। আজ প্রথম দিন বিক্রি করা হয় ৩১ মে’র টিকিট। এদিকে, অ্যাপসের মাধ্যমে টিকিট না পাওয়ার অভিযোগ তদন্তে কমলাপুর রেলস্টেশনে টিকিটের সার্ভার রুমে অভিযান চালিয়েছে দুদক।

আর টিকিট বিক্রি কার্যক্রম পরিদর্শন শেষে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, অনলাইনে টিকিট বিক্রিতে কাংখিত সাফল্য পাওয়া যায়নি যা রেলমন্ত্রনালয়ের ব্যর্থতা।

অনলাইনে ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রি ও কৌশলে সার্ভার জ্যাম করে রাখার অভিযোগে কমলাপুর রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়েছে দুদক। বুধবার (২২ মে) সকাল ১০টার দিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তিন সদস্যের একটি টিম কমলাপুরে এই অভিযান চালান। এতে নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন। তারা অনলাইন টিকেটিং সিস্টেমের সার্ভারের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

দুদকের উপ-সহকারী পরিচালক মনিরুল ইসলাম বলেন, ‘আমরা টিকিট সংগ্রহকারীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এসেছি। এখানে অনলাইন টিকেটিং সিস্টেমের সার্ভারের কর্মকর্তারা বলেছেন, সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। তাই টিকিট পেতে একটু সমস্যা হচ্ছে। সার্ভার ডেভেলেপমেন্টের কাজ চলছে।’

তিনি বলেন, ‘আমরা তাদের বলেছি, টিকিট যেন কোনোভাবে কালোবাজারি না হয়, সে দিকে সতর্ক থাকবেন। কালোবাজারি হলে পদক্ষেপ নেওয়া হবে।’ মনিরুল ইসলাম বলেন, ‘আমরা এখানে শুধু অনলাইন টিকেটিং সিস্টেমই দেখছি না, সার্বিকভাবে পুরো বিষয়টি দেখছি।