ডিজনিল্যান্ডে যৌন হেনস্থার অভিযোগ

0
65

শিশুদের প্রিয় জায়গা কী যদি তাদের জিজ্ঞাসা করা হয়, তবে সকলেই একবাক্যে স্বীকার করবে সেটা হল ডিজনিল্যাণ্ড। জীবনে একবার ডিজনিল্যান্ডে যাওযার ইচ্ছা সব শিশুমনেই জাগে।

এমনিতেই ডিজনিল্যান্ডের কার্টুন শিশুদের কাছে খুবই জনপ্রিয়। সেই ডিজনিকেই শিশু যৌন হেনস্থা কাণ্ডে কাঠগড়ায় দাঁড়াতে হল। ডিজনির সঙ্গীত প্রকাশনার ডিরেক্টর জন হিলিকে শিশু যৌন নির্যাতনের অপরাধে গ্রেপ্তার করেছিল পুলিশ।

৫৮ বছরের জনকে পুলিশ চলতি বছরের ১৬ নভেম্বর গ্রেপ্তার করে এবং গ্রেপ্তারের ৬দিন পর ১ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে তাকে জামিন দেওয়া হয়। জন হিলির ওপর ২ জন কিশোরীকে যৌন হেনস্থা করার অভিযোগ রয়েছে।

পুলিশ সূত্র জানায়, ১৫ বছরের এক কিশোরীকে প্রথমে জন হিলি যৌন হেনস্থা করে। দ্বিতীয় কিশোরী যখন ১১ বছরের তখন থেকে তার ১৫ বছর বয়স হওয়া পর্যন্ত জন ক্রমাগত তাকে যৌন হেনস্থা করে যায়।

ডিজনির মুখপাত্র জানান, শুক্রবারই জন হিলিকে সংস্থা থেকে সাসপেন্ড করে দেওয়া হয়েছে। যতদিন না আদালতে এই বিষয়টির কোনও মীমাংসা হচ্ছে ততদিন জন হিলিকে সাসপেন্ড করা হল।

যদিও জন হিলি জানায়, সে কোনও অপরাধ করেনি। আদালতে এই মামলার পরবর্তী শুনানি আগামী বছরের ১০ জানুয়ারি। জন হিলির অপরাধ প্রমাণিত হলে তাকে ৯ বছর ৩ মাসের জন্য কারাদণ্ড দেওয়া হবে।

জন হিলির আইনজীবী জানান, তাঁর মক্কেল কোনও অপরাধ করেনি। তিনি জন হিলির হয়ে লড়াই চালিয়ে যাবেন।