ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মা-বাবা আটক

0
49

জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মা-বাবাকে আটক করেছে পুলিশ। রোববার রাতে নগরীর পাঠানটুলা মদিনা মার্কেট এলাকা থেকে তাদের দুজনকে আটক করা হয়।

ফয়জুলের বাবা একটি মহিলা মাদ্রাসায় শিক্ষকতা করেন। তার মা গৃহিনী। ঘটনার পর থেকেই তারা পলাতক ছিলেন। এদিকে, ড. জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ড. জাফর ইকবালের নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করেছে সিলেট মহানগর পুলিশ

গত শনিবার বিকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে এক তরুণ ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালায়।

ঘটনার সময় উপস্থিত লোকজন ফয়জুলকে ধরে পিটুনি দিয়ে র‌্যাবের হাতে তুলে দেয়। শনিবার রাতেই ফয়জুল ও অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে জালালাবাদ থানায় অভিযোগ দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাফর ইকবালের নিরাপত্তায় থাকা দুই পুলিশ সদস্যকে দায়িত্বে অবহেলার দায়ে রোববার প্রত্যাহার করা হয়েছে।

এর আগে হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ফয়জুলের চাচা আব্দুল কাহের এবং মামা সুনামগঞ্জ জেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমানকে পুলিশ ও র‌্যাব আটক করেছে।