ঢাকায় হয়ে গেল টি টোয়েন্টির ছক্কার নতুন বিশ্ব রেকর্ড

0
78

ক্যারিবিয়ান ব্যাটসম্যান গেইল সম্পর্কে বিধ্বংসী, বিস্ফোরক, অপ্রতিরোধ্য!‌ অনায়াসেই এই শব্দগুলো ব্যবহার করা যেতে পারে। টি ২০ ক্রিকেটের মুকুটহীন সম্রাট তিনি।

টি ২০ ক্রিকেটের মুকুটহীন সম্রাট যে তাঁকে এমনি এমনি বলা হয় না, তা আবারও প্রমাণ করে দিলেন বাঁ হাতি ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস গেইল। মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে বিশ্ববাসী দেখেছে তার ব্যাটিং তান্ডব ।

ঢাকার শের–ই–বাংলা স্টেডিয়ামে রংপুর রাইডার্সকে প্রথমবার বিপিএল খেতাব এনে দেওয়ার নেপথ্যে সবচেয়ে উজ্জ্বল ও গুরুত্বপূর্ণ ভূমিকা গেইলেরই।

মাত্র ৬৯ বলে করা ১৪৬ রানের অবিশ্বাস্য ইনিংসটিরই বিপিএলের নতুন চ্যাম্পিয়ান রংপুর রাইডার্স। এই ইনিংসে ১৮ টি ছক্কা হাঁকিয়েছেন গেইল। যা টি টোয়েন্টিতে নতুন বিশ্বরেকর্ড।

ক্রিকেটের সংক্ষিপ্ততম ঘরাণায় তাঁর খেলা অন্যতম সেরা ইনিংস হিসেবে গেইল নিজেই বেছে নিলেন মঙ্গলবারের ধ্বংসলীলাকে। ক্যারিবিয়ান মহাতারকার কথায়, এমন একটা ইনিংস খেলার পর আপনি নিজেকে বলতেই পারেন, বেশ ভালই খেলেছি!‌

নিজের পিঠটা নিজেই চাপড়ে দিতে পারেন। সবচেয়ে বড় কথা, ইনিংসটা দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। এজন্যই আরও এই ইনিংস আমার কাছে স্পেশাল হয়ে রইল। আমরা টুর্নামেন্টে সব দলকে টেক্কা দিয়ে গিয়েছি। টি ‌টোয়েন্টিতে আমার করা সেরা ৫ শতরানের তালিকায় রাখতে চাই এই ইনিংসকে।’‌ ‌