ঢাকা উত্তর সিটি মেয়র নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম এগিয়ে

0
176

রাকিব হাসান : ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম এগিয়ে রয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি পেয়েছেন তিন লাখ চার হাজার ৫৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী জাতীয় পার্টির শাফিন আহমেদ ১১ হাজার ৮৮৬ ভোট পেয়েছেন।

কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শেষ হলো ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তরের সম্প্রসারিত ওয়ার্ডে সাধারন নির্বাচনের ভোট গ্রহন।

সকালে নিজ নিজ কেন্দ্র ভোট দেন আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ। এর আগে ভোট প্রদান করে সার্বিক পরিস্থিতি সুষ্ঠ আছে বলে মন্তব্য করেন সিইসি কে এম নুরুল হুদা।

গুড়ি গুড়ি বৃষ্টি আর বৈরী আবহাওয়ার কারনে সকাল থেকে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বাড়তে থাকে ভোটারের সংখ্যা।

ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন বিজিএমইর সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

সকালে উত্তরা নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে স্বপরিবারে ভোট দিতে আসেন তিনি।
ভোট প্রদান শেষে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে সবাইকে নিয়ে সুন্দর ঢাকা গড়তে ভোট কেন্দ্রে এসে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান আতিকুল ইসলাম।

বিরোদী দল জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থী শাফিন আহম্মেদ সকালে ভোট দেন গুলশান মানারত ইন্টারন্যাশনাল স্কুল ভোট কেন্দ্রে।

এসময় নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ করেন তিনি।

এদিকে ঢাকা উত্তরের ভোটার হিসেবে উত্তরা আই ই এস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। এসময় নির্বাচনী পরিবেশ স্বাভাবিক রয়েছে বলে মন্তব্য করেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ নির্বাচন, উত্তর ও দক্ষিনের নতুন ৩৬ টি ওয়ার্ডের সাধারন নির্বাচন এবং ২টি ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।