ঢাকা ডায়নামাইটসের ১৩৭ রানের জবাবে দারুণ শুরু সিলেটের

0
95

বিপিএলের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে ১৩৬ রানেই বেঁধে রেখেছিল সিলেট সিক্সার্স। জবাব দিতে নেমে দারুণ শুরু পেয়েছে তারা। ৯ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে তুলেছে ৭৬ রান। দলটির হয়ে ইনিংস উদ্বোধন করেছেন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান করে ঢাকা।

নাম বা ধার যেটাই বিচার করা হোক দেশি-বিদেশি দুই ক্রিকেটার মিলিয়েই ঢাকার চেয়ে সিলেট কিছুটা পিছিয়ে। বিপিএলে এবার বাড়ানো হয়েছে বিদেশির সংখ্যা। ৫ জন করে বিদেশি খেলছে প্রতি দলে। ঢাকা ৩ বিদেশি ব্যাটসম্যান তার ২ বোলার নিয়ে নেমেছে। বিদেশি কুমার সাঙ্গাকারা, ইভিন লুইস, কাইরন পোলার্ডের সঙ্গে দেশি মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন ও সাকিব আল হাসানকে নিয়ে তাদের সমৃদ্ধ ব্যাটিং লাইন। বোলার হিসেবে দুই বিদেশি আদিল রশিদ ও ক্যামেরন ডেলপোর্ট।

অন্যদিকে সিলেটও ৫ বিদেশি নিয়ে নেমেছে। ব্যাটসম্যান হিসেবে রয়েছে উপুল থারাঙ্গা, আন্দ্রে ফ্লেচার, রস হোয়াইটলে। বোলিংয়ে ক্রিশমার সান্টোকি ও লিয়াম প্লানকেট। তবে এদিন সিলেটের বোলিংয়ে আলো কাড়লেন নাসির হোসেন ও আবুল হাসান। দুজনই নিয়েছেন ২টি করে উইকেট। প্লাঙ্কেটও নিয়েছেন ২ উইকেট। নাসির হোসেন শুরুতে ২ উইকেট তুলে নিয়ে চাপে ফেলে দেয় ঢাকাকে। সেই ঢাকা পরে মাথা তুলে দাঁড়াতে পরেনি। ১৩৬ রানে করেই সন্তুষ্ট থাকতে হয় তাদের।