তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের দাপট

0
109

তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের দাপট। শীতের কাঁপুনিতে জবুথবু হয়ে পড়েছেন সাধারণ মানুষ। উত্তরাঞ্চলে দৃশ্যত কমেছে সর্বনিম্ন তাপমাত্রা; কিন্তু মৃদু বাতাস থাকায় তাপমাত্রা কম অনুভূত হচ্ছে না। ফলে কাবু হয়ে পড়েছেন উত্তরাঞ্চলের মানুষ।

টানা শৈত্যপ্রবাহে ছিন্নমূল ও কর্মজীবী মানুষেরা রয়েছেন দুর্ভোগে। আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে দিনাজপুরে, ৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ইতিহাস সৃষ্টিকারী তেঁতুলিয়ার তাপমাত্রা ২ দশমিক ৬ ডিগ্রি থেকে বেড়ে ৫ দশমিক দুই ডিগ্রি রেকর্ড করা হয়েছে। একই তাপমাত্রা রয়েছে চুয়াডাঙ্গা ও নওগাঁয়ের বদলগাছিতে।

এছাড়াও সাতক্ষিরায় ৫ দশমিক ৬ ডিগ্রি, ঈশ্বরদী, রাজশাহী ও গোপালগঞ্জে ৬ ডিগ্রি এবং নেত্রকোণায় ৬ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। রাজধানীতে সকালের তাপমাত্রা ছিলো ১০ দশমিক ৭ ডিগ্রি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সারাদেশের উপর দিয়েই মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে, যদিও রবি ও সোমবার তীব্র শৈত্য প্রবাহের কবলে পড়েছিলো রাজশাহী ও রংপুর বিভাগ। এ অবস্থা আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।