তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৫০৪ রান

0
73

তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৫০৪ রান। প্রথম ইনিংসে টাইগারদের চেয়ে এখনো ৯ রানে পিছিয়ে রয়েছে সফরকারীরা। তৃতীয় দিনে লঙ্কানরা তিনজনের ভালো ইনিংসের দেখা পেলেও টাইগাররা বল হাতে মাত্র দুটি উইকেট ফেলতে পেরেছেন।

চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৫১৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। জবাবে দ্বিতীয় দিনের ১ উইকেটে ১৮৭ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলায় মাঠে নেমেছিল ধনঞ্জয়া ডি সিলভা ও কুশল মেন্ডিস। ধনঞ্জয়া ১৭৩ রানে এবং কুশল মেন্ডিসকে ১৯৬ রানের ইনিংস খেলেন। দিন শেষে রোশন সিলভা ৮৭ ও অধিনায়ক দিনেশ চান্ডিমাল ৩৭ রানে অপরাজিত রয়েছেন।

ডাবল সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়েছিলেন দুজনই। ওপেনার কুশল মেন্ডিস ১৯৬ রান করে মুস্তাফিজের বলে মুশফিকের হাতে ধরা পড়েন তিনি। ৩২৭ বলে ২ ছক্কা ও ২৩ চারে এ ইনিংস সাজান তিনি। ধনঞ্জয়া ডি সিলভা করেন ১৭৩ রান। এ দুজনের ৩০৮ রানে জুটি ভাঙেন মোস্তাফিজ। আজ লাঞ্চের পর নতুন বল হাতে নিয়ে ধনঞ্জয়ারকে আউট করেন তিনি। আজ তৃতীয় দিনে এসেও ব্যাটিংয়ে ফুলঝুড়ি ছড়িয়েছেন শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যান কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা। বাংলাদেশের বিপক্ষে আগের দিনের ১৮৭ রানের পর আজ ব্যাটিংয়ে নেমে এ জুটি যোগ করে আরো ১০৮ রান।

ধনঞ্জয়া আগের দিন সেঞ্চুরি করলেও কুশল আজ সকালে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। অন্যদিকে গতকাল ১০৪ রানে অপরাজিত থাকা ধনঞ্জয়া তুলে নেন দেড়শ রান। গতকাল নিজেদের প্রথম ইনিংসে রানের খাতা না খুলে করুনারতেœর উইকেট হারায় লঙ্কানরা। আজ টাইগারদের সফলতা বলতে মাত্র ২টি উইকেট। লাঞ্চের পর মুস্তাফিজুর রহমান ফেরান ১৭৩ রানে ব্যাটিং করা ধনঞ্জয়াকে এবং তাইজুল ইসলাম ফেরান ১৯৬ রানে ক্রিজে থাকা কুশল মেন্ডিসকে