তেহরানে একটি ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ, নিহত ১৯

0
182

ইরানের রাজধানী তেহরানের একটি ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছে এবং আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গ্যাস লিকের কারণে তেহরানের সিনা আথার নামক ক্লিনিকটিতে বিস্ফোরণ ঘটে। জানা গেছে, বিস্ফোরণের কয়েক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল বাহিনীর কর্মীরা । হতাহতদের মধ্যে বেশিরভাগই নারী বলে কর্মকর্তারা জানিয়েছে।

তেহরান দমকল বাহিনীর মুখপাত্র জালাল মালেকি ইরানের বার্তা সংস্থা ইসনাকে বলেন, হতাহতদের মধ্যে অনেকে ক্লিনিকে উপরের তলায় অপারেশন রুমে ছিলেন। দুর্ভাগ্যবশত তাপ এবং ঘন ধোঁয়ায় তারা প্রাণ হারিয়েছেন।

তেহরানের ডেপুটি গভর্নর হামিদ রেজা রাষ্ট্রীয় টেলিভিশনকে জানিয়েছেন, তেহরানে বিস্ফোরণের সঙ্গে নাশকতার কোনো সম্পর্ক নেই। এটি একটি দুর্ঘটনা। গ্যাস লিক থেকেই ওই ক্লিনিকে বিস্ফোরণ ঘটেছে বলে তিনি দাবি করেছেন।

এদিকে, উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি জানিয়েছেন, বিস্ফোরণে নিহত ১৯ জনের মধ্যে ১০ জন নারী এবং ৯ জন পুরুষ। বিস্ফোরণের পর সামাজিক মাধ্যমে একাধিক ভিডিও ছড়িয়ে পড়েছে।

একটি ভিডিওতে তেহরানের ওই ক্লিনিকে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। অপর একটি ভিডিওতে দেখা গেছে বিস্ফোরণের পর ওই ক্লিনিক ভবনের ছাদে ওঠার চেষ্টা করছেন দমকল কর্মীরা।