ত্রিদেশীয় সিরিজে শিরোপাই একমাত্র লক্ষ্য- তামিম ইকবাল

0
82

ফাইনালে প্রতিপক্ষ যেই হোক, ত্রিদেশীয় সিরিজে শিরোপাই একমাত্র লক্ষ্য জানালেন টাইগার ওপেনার তামিম ইকবাল। দলের প্রয়োজনে সবসময় নিজের সেরাটা দেয়ার প্রত্যাশা তার। ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে আগামিকাল জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বেলা ১২টায়।

ব্যক্তিগতভাবে আমি দেখছি না দলের কারোর মধ্যে আত্মতুষ্টি কাজ করছে। দুইটা জিতে ফাইনালে উঠে গেছি, হারলেও কিছু হবে না, এমন কিছু কারোর মধ্যে দেখছি না। প্রতিটি আন্তর্জাতিক ম্যাচে একজন খেলোয়াড়ের সেঞ্চুরি করার বা পাঁচ উইকেট নেওয়ার সুযোগ। আমার সতীর্থদের মাঝে আমি এই ব্যাপারই দেখছি।

আমরা ফাইনালে ওঠে গেছি তারপরও প্রত্যেকটা ম্যাচ সমান গুরুত্বপূর্ণ। দুই ম্যাচে আমাদের অর্জনের অনেক কিছুই আছে। দুইটা ম্যাচ শেষ করি তারপর ফাইনাল দেখা যাবে।

২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে বাংলাদেশ। ৩ ম্যাচে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার পয়েন্ট ৪ করে। রান রেটে খানিকটা এগিয়ে গ্রায়েম ক্রিমারের দল। তামিম জানান, ফাইনালে দুই দলের জন্যই প্রস্তুত থাকবেন তারা।

আমি ওরকম করে বলব না যে, শ্রীলঙ্কাকে চাই বা জিস্বাবুয়েকে চাই। আমাদের কাজ হল, কাল আমাদের গুরুত্বপূর্ণ একটা খেলা আছে। আমাদের আরও ভালো কিছু করার সুযোগ আছে। ওই জিনিসগুলা নিশ্চিত করতে হবে। ফাইনালে যেই আসবে তাদের সাথে খেলা লাগবে, ভাল খেলতে হবে।

ত্রিদেশীয় সিরিজে এখনও কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি মোহাম্মদ মিঠুন, আবুল হাসান ও মেহেদী হাসান মিরাজের। তামিম মনে করেন, খেলার সুযোগ পেলে তাদের সবারই নিজেকে মেলে ধরার সামর্থ্য রয়েছে।

আমার মনে হয়, যারা বেঞ্চে আছে ভালো খেলার সামর্থ্য ওদেরও আছে। আমি নিশ্চিত কেউ সুযোগ পেলে সে তার সেরাটাই দেবে।

একাদশ নির্বাচন তো আমার হাতে নেই। আমার মনে হয়, পাঁচ সিনিয়র ক্রিকেটারের বাইরে বাকিরা খুব বেশি ম্যাচ খেলেনি। আমি নিশ্চিত, যদি পরিবর্তন আসে সেটার পেছনে কারণ থাকবে। যদি না আসে, তার পেছনেও কারণ থাকবে।