দক্ষিণ আফ্রিকায় প্র্যাকটিস উইকেট নিয়ে অসন্তুষ্ট বিরাটরা

0
136

৫ জানুয়ারি থেকে কেপটাউন টেস্ট দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শুরু করছে ভারত। তার আগে অনুশীলনের জন্য পাওয়া প্র্যাকটিস পিচ নিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

এই মুহূর্তে কেপটাউনের ওয়েস্টার্ন প্রভিন্স ক্রিকেট ক্লাব(ডব্লুপিসিসি)-এ অনুশীলন করছে টিম ইন্ডিয়া। তবে বৃষ্টির কারণে রোববার ইনডোরে অনুশীলন করতে হয়েছে বিরাটদের।

শনিবার অবশ্য প্রভিন্স ক্রিকেট ক্লাবে অনুশীলন শেষে বিরাট বলেন, “যদি আপনি উইকেটের চরিত্র দেখেন, তা হলে বুঝতে পারবেন ম্যাচে আমরা যে উইকেট পাব তার ১৫ শতাংশও নয় এই উইকেট।”

তিনি আরও বলেন, “দু’দিন ধরে এই উইকেটে সময় নষ্ট করার কোনও মানেই নেই। আমরা আমাদের মতো করে উইকেট বানাতে পারতাম। সে সুযোগও ছিল। কিন্তু যেখানে অনুশীলনের জন্য এতটা কম সময় পাচ্ছি, সেখানে উইকেটের চরিত্র বদলানোর সুযোগ নেই।”

তবে এই সব প্রতিকুলতা নিয়ে না ভেবে বিশ্বের দু’নম্বর টেস্ট খেলিয়ে দেশের বিরুদ্ধে নামার আগে নিজেদের মতোই অনুশীলন করছেন অজিঙ্ক রাহানে-রোহিত শর্মারা।

এই বিষয় বিরাট বলেন, “উইকেটের উপর আরও বেশি জল ঢেলে, তাকে রোল করলে আমরা যেমন উইকেট চাইছি তেমনটা পাব। তবে, সেটা সময় সাপেক্ষ। আমরা নিজেদের মতো করেই অনুশীলন করছি। নিজেদের মতো প্র্যাকটিস করে সরাসরি টেস্ট খেলতে নামব।”

ডব্লুপিসিসি-এর গ্রাউন্ডসম্যানও জানিয়েছেন উইকেট নিয়ে বিরাটদের অসন্তোষের কথা। ডব্লুপিসিসি-এর প্রধান গ্রাউন্ডসম্যান অ্যান্ড্রু মাথিস বলেন, “ভারতীয় টিম ম্যানেজমেন্ট আমাকে জানিয়েছিল তারা সবুজ উইকেট চায়। আমরা উইকেটের ভারসাম্য বজায় রেখে সে রকমই উইকেট তৈরির চেষ্টা চালাচ্ছি। যাতে এখানে অনুশীলন করে নিউল্যান্ডসে তাঁদের খেলতে কোনও সমস্যা না হয়।”