দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেলেন অসি পেসার জ্যাকসন বার্ড

0
53

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন অস্ট্রেলিয়ান পেসার জ্যাকসন বার্ড। তার স্থানে দলে ডাকা হয়েছে অপর পেসার চাড সায়ার্সকে।

গত সপ্তাহে ব্রিসবেনে ঘরোয়া একটি ম্যাচে বোলিংয়ের সময় বার্ড হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে আগামী তিন সপ্তাহ তাকে বিশ্রামে থাকতে হবে। আর এর ফলে প্রথমবারের মতো সায়ার্সের জাতীয় দলে খেলার সুযোগ সৃষ্টি হয়েছে।

এ সম্পর্কে অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ বলেছেন, ‘এটা জ্যাকসনের জন্য হতাশার, কিন্তু একইসাথে চাডের জন্য দারুন একটি সুযোগ। তারা দু’জনে মোটামুটি একই ধরনের বোলার। তাদের বলে দারুন সিম রয়েছে। গত দুই বছর যাবত শিল্ড ক্রিকেটে চাড যেভাবে নিজেকে প্রমান করেছে এই সুযোগটা তার প্রাপ্য ছিল।’

গত মৌসুমে ৬২ উইকেট নিয়ে সায়ার্স শেফিল্ড শিল্ডের সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন। স্মিথ আরো বলেছেন, তাকে মোকাবেলা করা সত্যিই কঠিন। কারন সে খুব একটা শর্ট বল করে না, যে কারনে তাকে খেলতে সমস্যা হয়। আমি মনে করি তাকে দলে পাওয়াটা সৌভাগ্যের।

আগামী ১ মার্চ থেকে শুরু হওয়া চার ম্যাচের টেস্ট সিরিজে সায়ার্স সতীর্থ পেসার মিশেল স্টার্ক, জোস হ্যাজেলউড, প্যাট কামিন্স ও জায় রিচার্ডসনের সাথে দলে যোগ দিবেন।

অস্ট্রেলিয়া স্কোয়াড : স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ক্যামেরুন ব্যানক্রফট, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জোস হ্যাজেলউড, জন হল্যান্ড, উসমান খাজা, ন্যাথান লিঁও, মিশেল মার্শ, শন মার্শ, টিম পাইন, জায় রিচার্ডসন, চাড সায়ার্স, মিশেল স্টার্ক।