দরিদ্রদের সাহায্য করতে ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান কাদেরর

0
388

করোনাভাইরাসের কারণে দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সংকটকালে দেশের ধনী ও বিত্তবানদের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, জনস্বাস্থ্যের নিরাপত্তার হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অনেকে করোনাভাইরাসের সংক্রমণ–পরবর্তী অর্থনৈতিক বৈশ্বিক মহামন্দার ভবিষ্যদ্বাণী করেছেন। এই সংকটকালে মুহূর্তে সমাজের ধনী ও বিত্তবানেরা সমাজের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের পাশে হাত বাড়ানোর আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা চালু করেছেন এবং সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন।

মন্ত্রী দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রচলিত গণমাধ্যম তথা টেলিভিশন, রেডিও, সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকারি হটলাইন নম্বরে যোগাযোগ করুন। তবে যারা মতলববাজ, যারা গুজব ছড়াবে, তাদের তথ্য প্রশাসনকে দেওয়ার আহ্বান জানান তিনি।