দিকবেলার পতন ঘটিয়ে কাঙ্ক্ষিত ব্রেক-থ্রু আনলেন সাইফ

0
80

শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত তৃতীয় উইকেটের পতন ঘটালেন নতুনভাবে একাদশে আসা সাইফ উদ্দিন। ২৪তম ওভারের পঞ্চম বলে নিরোসান দিকবেলার উইকেটটি তুলে নেন তিনি। আউট হওয়ার আগে ৫৭ বলে চারটি চারের মারে ৪২ রান করেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৪ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ তিন উইকেটে ১১৪ রান।

শনিবার দুপুরে মিরপুর স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। ইনিংসের তৃতীয় ওভারে দানুস্কা গুলনাতিলকার উইকেট তুলে ওপেনিং জুটি ভেঙেছিলেন মিরাজ। সেই মিরাজের পরবর্তী ওভারেই ২৪ রান করেছিলেন কুশল মেন্ডিস। ষষ্ঠ ওভারের শেষ বলে দলীয় ৪২ রানে অগ্নিশর্মা হয়ে ওঠা কুশল মেন্ডিসকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন অধিনায়ক মাশরাফি। মাত্র ৯ বলে দুটি চার ও তিনটি ছক্কার মারে ২৮ রান করেন তিনি।

তবে ৪২ রানের মধ্যে প্রথম দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে ছিল লঙ্কানরা। সেখান থেকে উপুল থারাঙ্গা ও নিরোসান দিকবেলার তৃতীয় উইকেট জুটি লঙ্কানদের পথ দেখায়। তৃতীয় উইকেটে এই দুজন ৭২ রানের দুর্দান্ত একটি জুটি গড়েন। তবে সাইফ দিকবেলাকে ফিরিয়ে দেয়ায় এখানেই থামতে হয়েছে তাদের।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে এই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করে বাংলাদেশ। যেখানে তিনটি দলের মধ্যে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। আজকের এই ফাইনাল ম্যাচে জিততে পারলে এটিই হবে বাংলাদেশের কোনো বহুজাতিক টুর্নামেন্টে প্রথম শিরোপা।