দিনে ১২ টি কোক খান ট্রাম্প

0
80

মার্কিন মসনদে বসার পর থেকে তাকে নিয়ে মানুষের আগ্রহ ও কৌতুহলের শেষ নেই। বিভিন্ন ধরনের বেফাঁস মন্তব্য করে সমালোচানায় আসেন বিশ্ববাসীর। আবারও নতুন করে আলোচনায় আসলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তবে এবার আলোচনায় কোনো বেফাঁস বা বিতর্কিত মন্তব্য করে নয়। আলোচনায় এসেছেন একটি অভ্যাস জানাজানি হওয়ার পরে। একদিনে ১২টা কোক খান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউইয়র্ক টাইমস ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে একটি দীর্ঘ বায়োগ্রাফি লিখার মাধ্যমে এই খবর আলোচিত হয়।

ডায়েট কোকই পান করেন ট্রাম্প

ট্রাম্পের দৈনন্দিন অভ্যাসের মধ্যে রয়েছে ঘনঘন টুইট করে আলোচনায় আসা, ৮ ঘণ্টা করে টেলিভিশন দেখা। তিনি  কয়েকদিন আগেই এশিয়া সফরে বলেছিলেন টিভিতে তার বিশ্বাস নেই তিনি টিভি দেখেন না। অথচ তার কাছের মানুষরা জানান তিনি ৮ ঘন্টা টিভি দেখেন।

এখন নতুন করে যুক্ত হয়েছে পানীয় পানের অভ্যাস। তবে তার পানীয় তালিকায় থাকা কোকগুলো ফ্যাটমুক্ত। মূলত ডায়েট কোকই পান করেন ট্রাম্প। তবে এটা কতটুকু স্বাস্থ্য ঝুঁকিমুক্ত সেটা নিশ্চিত করে বলা যাবে না। এটা থেকে খুব বেশি ও দ্রুত ওজন বাড়ার সম্ভাবনা রয়েছে।

এই ডায়েট কোকই পান করেন ট্রাম্প

প্রথমত ডায়েট কোকে যে অল্প পরিমাণে কৃত্রিম মিষ্টি থাকে সেটা হল এ্যসপারটেম। এ বিষয়ে ইয়েল জার্নাল অব বায়োলজি এবং মেডিসিনে একদল গবেষকের যৌথ গবেষণায় বেরিয়ে আসে। এই ডায়েট কোক ওজন বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা পালন করে। যদিও বলা হয় এতে শূন্য মাত্রায় ক্যালোরি রয়েছে। কোক পানের অভ্যাসটা সম্ভবত নতুন।