দু’শো ছাড়ালো দেশে করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা; আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজার

0
363

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭০৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৩,১৩৪। এই সময় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন ৭ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২০৬ জন।

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকা বিভাগে ও রাজধানী ঢাকায় দেশের সর্বাধিক করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন। এর মধ্যে রাজধানীর রাজারবাগ ও কাকরাইল শীর্ষে রয়েছে। রাজধানীর ১০ করোনা হটস্পট হলো- রাজারবাগ, কাকরাইল, যাত্রাবাড়ী, মুগদা, মহাখালী, মোহাম্মদপুর, লালবাগ, তেজগাঁও এবং বাবুবাজার।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৫,৯৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ১১ হাজার ৪৫৪ জনের নমুনা। দেশে এখন ৩৫টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৯১ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ২ হাজার ১০১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন বলেও জানানো হয় বুলেটিনে।

দেশে নভেল করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।