দেশের বিভিন্ন জেলায় বেড়েই চলছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

0
237

রাজিয়া সুলতানা স্মৃতি : দেশের বিভিন্ন জেলায় বেড়েই চলছে ডেঙ্গু রোগে আক্রান্তের সংখ্যা। ঢাকায় পুলিশের এক এসআইসহ ৩ জন ডেঙ্গু জ্বরে মারা গেছেন। বরিশালের গৌরনদীতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গতরাতে একজনের মৃত্যু হয়েছে। কুমিল্লা,সিরাজগঞ্জ, মাদারীপুরসহ বিভিন্ন স্থানে হাসপাতালগুলোতে প্রতিদিনই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে।

বরিশালের গৌরনদী পৌরসভার আশোকাঠী মহল্লায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গতকাল রাতে আলেয়া বেগম নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত শুক্রবার থেকে তিনি জ্বরে ভুগছিলেন।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে আরো ১৫ জন। হাসপাতালের মেডিসিন বিভাগে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

চিকিৎসকরা জানান, গত ২৬ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত ৪৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীকে ভর্তি করা হয়। বেশিরভাগ রোগীর স্বজনরা জানান, ঢাকায় থাকা অবস্থায় তাদের শরীরে ডেঙ্গু ভাইরাস শনাক্ত করা হয়।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ১৯ ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১১ জন এখানও ভর্তি আছেন। ৩ জনকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

চিকিৎসকরা জানান, এনএস-ওয়ান এবং হেমাটোলজি পরীক্ষার সুযোগ না থাকায় কিট দিয়েই ডেঙ্গুর প্রাথমিক পরীক্ষা করা হচ্ছে।

মাদারীপুরে বাড়ছে ডেঙ্গু জ¦রে আক্রান্ত রোগীর সংখ্যা। জেলার সদর হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ২ জন।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার জানান, ডেঙ্গু জ¦রের সন্দেহ নিয়ে অনেক রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। যাদের ভাইরাস পাওয়া যাচ্ছে, তাদেরকে প্রাথমিক চিকিৎসা শেষে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।