দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে বিশ্বকবির জন্মদিন

0
101

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ার স্মৃতি বিজড়িত শিলাইদহ কুঠিবাড়িতে তিনদিন ব্যপী অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়েছে। সকালে প্রধান অতিথি থেকে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন, সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশা। জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ওয়াহিদা মুসাররত অনীতা।

সিরাজগঞ্জের শাহজাদপুরের কাছারিবাড়ীতে মহাকবি রবীন্দনাথ ঠাকুরের ১৫৮ তম জন্মবার্ষিকী কাছারিবাড়িতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে দু’দিনব্যাপী রবীন্দ্র উৎসবের শুরু হয়েছে। সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে, শিশু-কিশোরদের চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগীতা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং দুদিনব্যাপী রবীন্দ্রমেলা। সকালে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন।

নওগাঁর আত্রাইয়ের পতিসরে রবিন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্ম বার্ষিকী পালন করা হয়েছে। সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন,সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ও সমাজ কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আরমা দত্ত। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জন্মবার্ষিকী অনুষ্ঠানে বক্তব্য রাখেন,সংসদ সদস্য ইসরাফিল আলম,জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক।