দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫; আহত শতাধিক

0
86

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও শতাধিক মানুষ আহত হয়েছেন। শুক্রবার রাত থেকে শনিবার ভোর পর্যন্ত দেশের সাতটি জেলায় এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে গাইবান্ধায় যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন এবং রংপুরে বাস ও ট্রাক সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন।

এছাড়া সিরাজগঞ্জ, নাটোর ও গোপালগঞ্জে দুইজন করে নিহত হয়েছেন। আর চট্টগ্রামে তিনজন, ঢাকার অদূরে সাভার আমিনবাজারে চারজন।

গাইবান্ধা: শনিবার ভোরে পলাশবাড়ীতে যাত্রীবাহী বাস উল্টে ১৬ জন নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। পলাশবাড়ি থানার ওসি মাহমুদুল আলম জানান, ভোরে পলাশবাড়ী উপজেলার মহেশপুর এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

রংপুর: রংপুরের তারাগঞ্জ উপজেলায় বাস ও ট্রাক সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত পাঁচজন। শুক্রবার দিবাগত রাতে উপজেলার শলেয়াশাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তারাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাকি বিষয়টি নিশ্চিত করেছেন।আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চট্টগ্রাম: চট্টগ্রামের রাউজানে শুক্রবার রাতে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে তিনজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। রাউজান থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে স্থানীয় লোকজন প্রথমে উদ্ধারকাজ শুরু করে। পরে রাউজান ও রাঙ্গুনিয়া থানা এবং হাইওয়ে পুলিশ উদ্ধার কাজে যোগ দেয়। তিনি জানান, স্থানীয় বাসটি রাউজান থেকে যাত্রী নিয়ে রাণীরহাটের দিকে যাচ্ছিল। পথে উত্তর রাউজান গহিরার পর পিঙ্ক সিটি নামক স্থানে একটি পুকুরে পড়ে যায়।

গোপালগঞ্জ: সদর উপজেলার ঘোনাপাড়ায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি ভ্যান, রিকশা ও থ্রিহুইলারে ধাক্কা দেয়। এতে দুইজন নিহত হন। শনিবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম একথা জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, টুঙ্গিপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি বাস ঘোনাপাড়া মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা রিকশা, ভ্যান ও থ্রিহুইলারকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের চাপায় দুইজন নিহত হন।

সিরাজগঞ্জ: বগুড়া-নগরবাড়ী মহাসড়কের রায়গঞ্জের ভুইঢাগাতীতে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ভুইয়াগাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি।

ঢাকা: এছাড়া রাজধানীর উপকণ্ঠ সাভারের আমিনবাজারে শনিবার সকালে যাত্রীবাহী বাস উল্টে চারজন নিহত ও অন্তত ১০ জন আহতের খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

নাটোর: নাটোরে সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।