দেশের মাটিতে জঙ্গিদের কোন স্থান নেই, দেশকে জঙ্গি মুক্ত করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
88

বাংলাদেশের মাটিতে জঙ্গিদের কোন স্থান নেই, দেশকে জঙ্গি মুক্ত করা হয়েছে বলে দাবী করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ইসলামের অপব্যাখ্যা দিয়ে জঙ্গিরা অপতৎপরতার চেষ্টা করছে।

তাই আইনশৃংখলা বাহিনীর পাশাপশি সবাইকে ঐক্যবদ্ধভাবে জঙ্গি দমন করতে হবে বলে জানান র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা। সোমবার বিকালে র‌্যাবের মিডিয়া সেন্টারে জঙ্গিবিরোধী বিজ্ঞাপনের (টিভিসি) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদবিরোধী লড়াই শক্তিশালী করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনামতে যা যা প্রয়োজন আমরা তাইই করেছি।’ তিনি বলেন, ‘র‌্যাব মানুষের সেই আস্থার জায়গাটি অর্জন করেছে তাদের দক্ষতা দিয়ে। সিলেটের জঙ্গিবিরোধী অভিযানে নিহত হয়েছিলেন র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ। তিনি অত্যন্ত সাহসী মানুষ ছিলেন। পুলিশের মধ্যেও বেশকিছু সদস্য নিহত হয়েছেন। আজকের পুলিশ আর দশ বছর আগের পুলিশ এক নয়।’

মন্ত্রী বলেন, ‘আমরা গুলশানে জঙ্গিবিরোধী অনুষ্ঠান করেছিলাম। আমি র‌্যাব এবং পুলিশকে জঙ্গিবিরোধী কোনো বিজ্ঞাপন প্রচার করতে বলেছিলাম। হলি আর্টিজান, শোলাকিয়াসহ ঢাকায় একের পর এক জঙ্গিবিরোধী অভিযান চলছিল। তখন প্রধানমন্ত্রী ডাক দিয়েছিলেন বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে, তারাও সেই ডাকে সাড়া দিয়েছিলেন। সেই কারণেই আজকে আমরা বলতে পারি জঙ্গিবাদের স্থান নেই বাংলাদেশে।’

অনুষ্ঠানে পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী, জঙ্গিবিরোধী বিশেষ শাখা কাউন্টার টেরোজিম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম, অভিনেত্রী শমী কায়সারসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।