দেশের মানুষের ভাগ্য বদলে সরকার উন্নয়ন প্রকল্প অব্যাহত রাখবে: প্রধানমন্ত্রী

0
231

মানিক লাল ঘোষ:

দেশের মানুষের ভাগ্য উন্নয়নে আওয়ামী লীগ সরকার উন্নয়ন প্রকল্প অব্যাহত রাখবে উল্লেখ করে মেট্রোরেল নির্মানের জন্য সাময়িক কষ্ট সহ্য করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় গোমতি ও দ্বিতীয় মেঘনা সেতু এবং জয়দেবপুর-চন্দ্রা ও টাঙ্গাইল-এলেঙ্গা ফ্লাইওভারের উদ্বোধনকালে তিনি এ আহবান জানান।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে খুলে দেওয়া হলো বাংলাদেশের অর্থনীতির লাইফ লাইন ঢাকা- চট্রগ্রাম মহাসড়কে বহুল প্রতীক্ষিত দ্বিতীয় মেঘনা সেতু এবং দ্বিতীয় গোমতি সেতু।

গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এই সেতু দুটির উদ্বোধন করেন। এ সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার। তুলে ধরেন সড়ক পথে সরকারের উন্নয়ন চিত্র।

মেট্রোরেল নির্মাণে যানজটসহ সাময়িক কষ্ট সহ্য করতে ভুক্তভোগিদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।সড়কপথে দুর্ঘটনা প্রতিরোধে জনসচেতনতার ওপর গুরুত্ব দেন তিনি।

গোমতী ও মেঘনা সেতু ছাড়াও ঈদ উপহার হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করেন কোনাবাড়ি, চন্দ্রাসহ বেশকয়েকটি সড়ক সংযোগ প্রকল্পের। এরপর ঢাকা-পঞ্চগড় রুটে পঞ্চগড় এক্সপ্রেস নামের আন্ত:নগর ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।