দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০: আইইডিসিআর

0
197

দেশে আরও দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ১০ হলো। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা মঙ্গলবার এই তথ্য জানিয়েছেন। আইইডিসিআরে আয়োজিত নিয়মিত ব্রিফিংয়ে মীরজাদী এ তথ্য জানান।

মীরজাদী সেব্রিনা বলেন, নতুন যে দুজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে একজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। আরেকজন হাসপাতালে ছিলেন। তিনি করোনায় আক্রান্ত এক প্রবাসীর সংস্পর্শে এসেছিলেন।

মীরজাদী সেব্রিনা বলেন, ‘পরিবারের সদস্যদের মাধ্যমে এই ভাইরাসের সংক্রমণ হচ্ছে। তাই আমরা বারবার সাবধান হওয়ার কথা বলছি। তবে এই রোগ মারাত্মক নয়। এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।’

৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হওয়া তিনজনের কথা জানায় আইইডিসিআর। আক্রান্ত তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী ছিলেন। তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছিলেন। তাঁদের কাছে থেকে একজন করোনায় আক্রান্ত হয়েছিলেন। প্রথম আক্রান্ত হওয়া এই তিনজন সুস্থ হয়ে উঠেছেন বলে জানায় আইইডিসিআর।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহরে করোনার প্রাদুর্ভাব হয়। পরে তা চীনসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এই ভাইরাসে এখন পর্যন্ত সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছে। আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৭৭৬।