দেশে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়ালো, মৃত্যু বেড়ে ৩২৮

0
283

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩২৮ জনের। দেশের ৪২টি ল্যাবের পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৩ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জনে। 

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১৪ জনের। এদের মধ্যে পুরুষ ১৩ জন, নারী ১ জন। মৃত্যু ১৪ জনের মধ্যে ঢাকা বিভাগের ৯ জন ও চট্টগ্রাম বিভাগের ৫ জন। মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন; ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন; ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন; ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

দেশে এখন ৪২টি ল্যাবে করোনা শনাক্ত করা হচ্ছে জানিয়ে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন ঢাকার মধ্যে ২১টি ও ঢাকার বাইরের ২১টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বশেষ ঢাকার সাভারের এনাম মেডিকেল কলেজ এ তালিকায় যুক্ত হয়েছে।

বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ নিয়ে সর্বমোট ৪ হাজার ৩৭৩ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৭৪টি। পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ১১৪টি। এ নিয়ে মোট ১ লাখ ৭৫ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয় বুলেটিনে।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে নিয়মিত সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।