দেশে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল; মৃত্যু বেড়ে ২৯৮

0
304

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন সর্বোচ্চ ১ হাজার ২০২ জন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। বর্তমানে সংক্রমিত করোনা রোগীর সংখ্যা ২০ হাজার ৬৫।

গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১৫ জন। এ নিয়ে করোনায় মৃত মানুষের সংখ্যা দাঁড়াল ২৯৮ জন।

এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২৭৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩৮৮২ জন। 

শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বুলেটিনের শুরুতে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত ১৫ জনের মধ্যে পুরুষ সাত জন এবং নারী আটজন। এছাড়া তাঁদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২০টি ও ঢাকার বাইরের ২১টিসহ দেশের ৪১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে এ যাবৎকালের সর্বোচ্চ ৮ হাজার ৫৮২টি। আর সর্বমোট ১ লাখ ৭ হাজার ৫১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।