দেশে করোনায় নতুন আক্রান্ত ২ হাজার ৬৪৪ জন এবং মৃত্যু ৩৪

0
399

দেশে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৪৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। একই সময় মারা গেছেন ৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ১২ জন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত ২ লাখ ৭৪ হাজার ৫২৫ জন করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হলেন। আর মোট মারা গেছেন ৩ হাজার ৬২৫ জন এবং মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৫৭ হাজার ৬৩৫ জন।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা পরিস্থিতির এই সর্বশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৮০০টি নমুনা সংগ্রহ করা হয়। দেশে ৮৭টি ল্যাবে (পরীক্ষাগার) আগের নমুনাসহ পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৯১টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয় ১৩ লাখ ৪১ হাজার ৬৪৮টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৫১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪২ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২৪ জন পুরুষ, ১০ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৮৬৫ জন পুরুষ (৭৯ দশমিক ০৩ শতাংশ) এবং ৭৬০ জন নারী (২০ দশমিক ৯৭ শতাংশ) মৃত্যুবরণ করেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৪ জনের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২২ জন।

বিভাগের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, খুলনা বিভাগের ৭ জন, রাজশাহী বিভাগের ১ জন, সিলেট বিভাগের ২ জন এবং রংপুর বিভাগের ছিলেন ১ জন।