দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ৩০০ ছাড়ালো; ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৩০ জন

0
272

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ৯৩০ জন শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত ২০ হাজার ৯৯৫ জন রোগী শনাক্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১৬ জন। এ নিয়ে দেশে করোনায় মারা যাওয়া মানুষের সংখ্যা হলো ৩১৪।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের সবাই পুরুষ। তাঁদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন (ঢাকা মহানগরে ৭ জন), ঢাকা জেলার মধ্যে ২ জন এবং অন্যান্য জেলা গাজীপুর, মুন্সীগঞ্জ এবং নরসিংদীতে একজন করে রয়েছেন। চট্টগ্রাম বিভাগে ২ জন ও রংপুর বিভাগে ২ জন।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৫ জন। এ নিয়ে সর্বমোট ৪ হাজার ১১৭ জন সুস্থ হয়েছেন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৭৮২ জনের করোনা পরীক্ষা করা হয়।

দেশে এখন ৪১টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হলেও শনিবার ৩৩টি ল্যাবের ফলাফল ঘোষণা করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, অন্য ল্যাবগুলো পরীক্ষার ফলাফল পাঠায়নি।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।